শামীম ওসমান ছিলেন বলে


গতকাল গিয়েছিলাম ধোলাই খাল। সেখান থেকে নবাবপুর। দুপুরে খাবারটা পুরনো ঢাকায় সারতে হলো। এক‍া একা যখন থাকি কানটা তখন খুলে রাখি। চারপাশের ঘটনাকে ধারণ করার বাসনা থেকে! ঘটনাটা তখন শোনা।

‘তা ধর ১২ বছর আগের কথা হবে। আমার এক আত্মীয় তার গার্মেন্টস ফ্যাক্টরির সামনে ৩৭ লাখ টাকায় নতুন কেনা পাজেরো গাড়িটা রেখে ভেতরে গেলো। খেয়াল করিস ওই সময়কার ৩৭ লাখ টাকার গাড়ি। গাড়িতে ড্রাইভার ছিলো। ভেতরে বেশি সময়ের কাজ নেই ভেবে গাড়ি আর ফ্যাক্টরিতে ঢুকানো হয়নি। কিছুক্ষণ পর বের হয়ে এসে দেখেন গাড়ি নেই। ড্রাইভার পাশেই অজ্ঞান হয়ে পড়ে আছে। তার জ্ঞান ফিরিয়ে আনার পর জানা গেলো ৬/৭ টি মাস্তান ছেলে পিস্তল নিয়ে এসে গাড়ি ছিনতাই করেছে। বোঝ অবস্থা। আমার আত্মীয়ের ভাই আবার শামীম ওসমানের সঙ্গে পড়েছে। তো সে ভাইকে ফোন দিয়ে ঘটনা বলল। ভাই বলল, চিন্তা না করতে সে দেখছে ব্যাপারটা। সেই ভাই ফোন দিলো শামীম ওসমানকে। শামীম ওসমান পুরো ঘটনা শুনে বলল এখনই কিছু বলা যাচ্ছে না ঘণ্টা খানেক পরে জানাচ্ছে। ঘণ্টা খানেক পর জানানো হলো ঠিক ৪টার সময় গাড়িটা যেখান থেকে নেওয়া হয়েছিল সেখানে ফেরত দেওয়া হবে। সঙ্গে দুটা মোটর সাইকেল আসবে। গাড়ির পোলাপাল মটরসাইকেলে চলে যাবে। শর্ত একটাই পোলাপানদের কিছু বলা যাবে না। আর পোলাপানরে মিষ্টি খাওয়ার জন্য লাখ দুই টাকা দিতে হইবো। ঠিক ৪টার সময় গাড়ি আইলো। পোলাপান আইলো চইলাও গেলো। দেখ চিন্তা কইরা শামীম ওসমান না থাকলে ওই গাড়ি ফেরত পাওয়‍া যাইতো?’

হ, আমিও এমন একটা ঘটনা জানি। একবার এক ফ্যাক্টরি দখল করে নিলো কর্মচারীরা। মালিকপক্ষের লোকজন ঢুকতে পারে না। পুলিশের সাহায্য নিয়েও ঢুকতে পারতছে না। কি সাংঘাতিক কথা। তখন শামীম ওসমান ঠিকই সেই ফ্যাক্টরি মালিকদের উদ্ধার করার ব্যবস্থা করে দিয়েছিল।

আমার রুটি আর ডালভাজি খাওয়া শেষ। বের হয়ে এলাম। অনেক কাজ পড়ে আছে।

Advertisements

One thought on “শামীম ওসমান ছিলেন বলে

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s